রবিবার, ১২ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ১:৪৫

শিরোনাম :
কথা দিচ্ছি আপনাদের সেবায় আমি সর্বদা পাশে থাকবো : চেয়ারম্যান প্রার্থী এসএম জাকির হোসেন উপজেলার উন্নয়নে আপনাদের পাশে আমি সর্বদা রয়েছি -ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিন মোটরসাইকেল প্রতিকের চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের ওপর হামলা, আহত-২ সদর উপজেলায় চেয়ারম্যান প্রার্থী হওয়া কে এই জাকির হোসেন প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ
বরিশাল কারিকর বিড়ি শ্রমীক ইউনিয়নের ২ জন প্রিয় নেতাকে বহিস্কার করার প্রতিবাদে সংবাদ সম্মেলন

বরিশাল কারিকর বিড়ি শ্রমীক ইউনিয়নের ২ জন প্রিয় নেতাকে বহিস্কার করার প্রতিবাদে সংবাদ সম্মেলন

dynamic-sidebar

বরিশাল কারিকর বিড়ি শ্রমীক ইউনিয়নের জনপ্রিয় নেতা ও নির্বাচিত সভাপতি প্রনব চন্দ্র দেবনাথ ও কার্যকরি কমিটির সদস্য মহিউদ্দিন সন্যামত সহ ৭০ জন শ্রমীককে অবৈধ ভাবে সাধারন সম্পাদক আঃ হালিম কর্তৃক বস্কিার করার প্রতিবাদে বরিশাল রিপোর্টার্স ইউনিটিতে এক সংবাদ সম্মেলন করেন।
আজ শনিবার দুপুর ১২টায় এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন কারিকর বিড়ি শ্রমীক ইউনিয়নের জনপ্রিয় নেতা নির্বাচিত সভাপতি প্রনব চন্দ্র দেব নাথ।

এসময় প্রনব দেব নাথ বলেন নির্বাচিত কারিকর বিড়ি শ্রমীক ইউনিয়নের বর্তমান সাধারন সম্পাদক আঃ হালিম হাওলাদার আমার জনপ্রিয়তা ও কারিকর বিড়ি শ্রমীক সদস্যরা আমার প্রতি জোড়ালো সমর্থন থাকায় ঈর্ষানিত হয়ে সম্পাদক আঃ হালিম আসন্ন নির্বাচনে আমাকে ও আমার সদস্যদের দুরে রাখার জন্য আমার বিরোদ্বে কল্প কাহিনী বানিয়ে অসাংগঠনিক ভাবে আমাকে সহ ৭২ জন সদস্যকে অবৈধ ভাবে বহিস্কার করার প্রতিবাদ জনান।

তিনি আরো বলেন গত ৫ই ডিসেম্বর কেন্দ্রীয় কমিটির সাধারন সম্পাদক এম কে বাঙ্গালী,যুগ্ন সম্পাদক আঃ রহমান,সাংগঠনিক সম্পাদক লোকমান হাকিম সহ ১৫ সদস্য একটি টিম নিয়ে বরিশালে বিড়ি শ্রমীকদের সার্থ রক্ষাত্বে বরিশাল নগরীর অশ্বিনী কুমার টাউন হলের সামনে এক প্রতিবাদ সভা ও মানববন্ধন কর্মসূচি পালন করে।

সেখানে আমার প্রতিপক্ষ দলের ও বিড়ি শ্রমীক ইউনিয়নের সাধারন সম্পাদক কেন্দ্রীয় নেতাদের উপস্থিতিতে মানববন্ধন কর্মসূচিতে অংশ গ্রহন করেন নাই।
অথচ এই মানববন্ধন কমৃসূচি আমরা সকলের সমর্থন নিয়ে আযোজন করি সেখানে সাধারন সম্পাদ আমার বিরোদ্বে অভিযোগ আনেন যে মানববন্ধন কমৃসূচিতে বিড়ি শ্রমীকদের স্বার্থের কথা আসেনি।
উক্ত মানববন্ধন কর্মসূচিতে আমি সভাপতি হিসাবে সভাপতিত্ব করি মানববন্ধন কর্মসুচিতে কেন্দ্রীয় নেতৃবৃন্ধরা যা বলেছেন তা স্থানীয় পত্রিকায় ফলাউ করে প্রকাশিত হয়।
তাহলে কোথায় বিড়ি শ্রমীকদের বিরোদ্বে কথা বলা হয়েছে তা সংবাদ সম্মেলনের মাধ্যমে আমার সাধারন সম্পাদক আঃ হলিম হাওলাদারের কাছে প্রশ্ন ?

ইতিপূর্বে ২০১৬ সালের নির্বাচনে সভাপতি হিসাবে নির্বাচিত অপরদিকে আঃ হালিম সাধারন সম্পাদক হিসাবে নির্বাচিত হয়েও নির্বাচন সঠিক হয়নি বলে অভিযোগ এনে সে খুলনা শ্রম আদালতে একটি মামলা দায়ের করে।

ঐ মামলার বিরোদ্বে পাল্টা মামলা দায়ের করি যা বিচারাধীন রয়েছে আমি আদালতের আদেশে সভাপতি হিসাবে সংগঠনের সভাপতির দায়ীত্ব পালন করে যাচ্ছি।

আমার জনপ্রিয়তা ও সাধারন শ্রমীকদের কাছ থেকে বিচ্ছিন্নতা করার জন্য আমাকে ও কার্যকরি পরিষদ সদস্য মহিউদ্দিন সহ ৭২ জনকে অবৈধ ভাবে বহিস্কার করে বিভিন্ন পত্রিকায় কাগজ পাঠিয়ে আমার মান-সম্মান ক্ষুন্য করেছে। সাধারন সম্পাদক নিজেদের কয়েকজন সদস্যদের নিয়ে একটি সভা করে কেন্দ্রীয় অনুমোদন ছাড়া আমাদের বহিস্কার করে ।

আমাদেরকে অবৈধ ভাবে একক ক্ষমতা দেখিয়ে বহিস্কার করে আইনের পরিপন্থি কাজ করার প্রতিবাদ জনান।

তাদের এই বহিস্কার আদেশ প্রত্যাহার করা নাহলে আইনের আশ্রয় নেয়া হবে বলে জানান।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন মহি উদ্দিন সন্যামত,সাবেক দপ্তর সম্পাদক মোঃ জাহাঙ্গির হোসেন,কারিকর বিড়ি শ্রমীক সাংগঠনিক সম্পাদক সুমন সাহা,জেলা বিড়ি শ্রমীক ইউনিয়ন সভাপতি মোঃ ফারুক সিকদার সহ বিভিন্ন সদস্য।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net